পিএসজির কর্তা নেইমার! - News24

Header Ads

পিএসজির কর্তা নেইমার!

ইউরোপিয়ান দলগুলোতে সাধারণত কোচই মুখ্য ভূমিকা পালন করে। দল বাছাই কিংবা দলের গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া সব ক্ষেত্রেই কোচের ভূমিকাই সবার আগে। ড্রেসিং রুম থেকে শুরু করে দলের খেলোয়াড়ের ভূমিকা নির্ধারণ সবই থাকে ক্লাব বসের হাতে। তবে প্যারিস সেইন্ট জার্মেইতে (পিএসজি) যেন সম্পূর্ণ এর বিপরীত চিত্র। সম্প্রতি এ তথ্যই প্রকাশ করলেন এই মৌসুমে আর্সেনালের দায়িত্ব নেওয়া সাবেক পিএসজি কোচ উনাই এমেরি।

গেল মৌসুমে ২২২ মিলিয়নের বিনিময়ে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা ছেড়ে নেইমার যোগ দেন ফ্রেঞ্চ ক্লাব প্যারিসে। দলে যোগ দেওয়ার পর থেকেই নিজের আধিপত্য দেখাতে শুরু করেন নেইমার। বহুবার খবরে এসেছে এসব তথ্য। এবার নিজেই এসব বিষয় স্বীকার করল উনাই।
‘আমি মনে করি পিএসজি’র কর্তা হল নেইমার, আর তা না হলে ও তা হওয়ার চেষ্টা করছে। ও এখানে (পিএসজি) এসেছিল দলের সেরা খেলোয়াড় হতে। ও যেভাবে আগাচ্ছে তাতে সে একদিন তার লক্ষ্যে পৌঁছে যাবে। এটা এমন একটা পর্যায় যেখানে দৃঢ় হতে আপনার অনেক সময় লাগবে। ম্যানসিটিতে যেমন পেপ (পেপ গার্দিওলা) ক্ষমতায় আছে, নেইমারকে পিএসজিতে তা হতে হবে।
কাভানি-নেইমার বিতর্কে দলের ড্রেসিং রুমের পরিবেশও ছিল বেশ উত্তপ্ত। সেটিও শক্ত হাতে সামাল দিয়েছেন বলে দাবি এমেরির। ‘আমি মনে করি আমি বেশ ভাল ভাবেই ড্রেসিং রুম সামলে এসেছি। একজন কোচ হিসেবে দলকে যেকোন কাজে নির্দেশ দেওয়াই আমার কাজ। তবে আপনি যখন একজন কোচ হিসেবে পিএসজিতে আসবেন তখন দেখবেন খেলোয়াড়েরাই বেশির ভাগ সিদ্ধান্ত নিতে চাইবে।’
নেইমার অহংবোধ বেশ অবাক করেছে বর্তমান আর্সেনাল কোচকে। ‘একদিন আমি নেইমারের কাছে গিয়ে বললাম সামনে আমাদের গুরুত্বপূর্ণ ম্যাচ, তার আগে আমাদের একসাথে বসা উচিৎ। কিন্তু ও তাতে পাত্তা না দিয়ে ওর মত করেই ভাবতেছিল।’

No comments

Powered by Blogger.