নববর্ষের দিনে মাঠে নামছেন সাকিব-মুস্তাফিজ - News24

Header Ads

নববর্ষের দিনে মাঠে নামছেন সাকিব-মুস্তাফিজ




 নববর্ষের দিনে মাঠে নামছেন সাকিব-মুস্তাফিজ

নববর্ষ উপলক্ষে আজকের দিনটা বাঙালির জন্য এমনিতেই বিশেষ কিছু। সে মাত্রা আরো বাড়িয়ে দিচ্ছে আইপিএলের মঞ্চ। আলাদা দুই ম্যাচে বিকেলে ও রাতে মাঠে নামছেন বাংলাদেশি দুই ক্রিকেটার কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান এবং বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।
বিকেল সাড়ে ৪টায় ঘরের মাঠ ওয়াংখেড়েতে মুম্বাই ইন্ডিয়ানসের জার্সিতে মুস্তাফিজের প্রতিপক্ষ দিল্লি ডেয়ারডেভিলস। অন্যদিকে ইডেন গার্ডেনসে রাত সাড়ে ৮টায় সানরাইজার্স হায়দরাবাদের সাকিব মুখোমুখি হবেন তাঁরই সাবেক আইপিএল দল কলকাতা নাইট রাইডার্সের।
আগের মৌসুমে সাকিব খেলে ছিলেন কলকাতার হয়ে। ভাষা ও সংস্কৃতির মিলটা থাকায় নববর্ষটাও কলকাতায় জমিয়েই উদযাপন করতে পেরেছিলেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক। এবার দল পাল্টে সেই আমেজটা না আর পাচ্ছেন না সাকিব। বরং কমলা জার্সিতে নামতে হচ্ছে বেগুনি জার্সির বিপক্ষেই।
প্রথম ম্যাচে একটু অনুজ্জ্বল থাকলেও দ্বিতীয় ম্যাচে নিজের জাত চিনিয়েছেন মুস্তাফিজ। ২৩ রানে তিন উইকেট নিয়ে গত বৃহস্পতিবার মুম্বাইকে নিয়ে গিয়েছিলেন সাকিবদের বিপক্ষে জয়ের বন্দরে। শেষমেশ জয়টা আসেনি। তাতে কি, এক উইকেটের শ্বাসরুদ্ধকর পরাজয়ে ১৪৮ রানের পুঁজি নিয়েও যে মুম্বাইকে লড়াইয়ে রেখেছিলেন কাটার মাস্টার!
দুই ম্যাচের দুটোই জিতে নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকেই কলকাতার বিপক্ষে মাঠে নামছে সাকিবের হায়দরাবাদ। অন্যদিকে এক জয় আর এক পরাজয়ে কলকাতার অবস্থান টেবিলের তিনে। মাঠে নামার আগে তাই শীর্ষস্থান ধরে রাখাই লক্ষ্য কেইন উইলিয়ামসনের দলের সেটা অনুমেয়ই। দিনেশ কার্তিকের দল অবশ্য ঘরের মাঠে সাকিবদের আটকে দিয়ে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান আরো শক্ত করতে চাইবেন সেটাও নিশ্চিত।
সাকিবরা চূড়ায় থাকলেও মুস্তাফিজের দল বর্তমান আইপিএল চ্যাম্পিয়নরা রয়েছে টেবিলের সপ্তমে। মুম্বাইকে দুই ম্যাচেই হারতে হয়েছে এক উইকেটের ব্যবধানে। তাদের প্রতিপক্ষ দিল্লিও হেরেছে দুই ম্যাচেই। পয়েন্ট টেবিলের উপরের দিকে নয় বরং ওয়াংখেড়েতে দুই দলই চাইবে হারের শিকে ছিঁড়ে টুর্নামেন্টে নিজেদের প্রথম জয়টা পকেটে পুরতে।

No comments

Powered by Blogger.